অাসামে নিহতদের পরিবারকে সাহায্যের ঘোষণা মমতার

অাসামে নিহতদের পরিবারকে সাহায্যের ঘোষণা মমতার

ভারতের আসাম রাজ্যের তিনসুকিয়ায় গুলিতে নিহত পাঁচ বাঙালির  পরিবার পিছু ১ লাখ টাকা সাহায্যের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রোববার নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাতকালে এই তথ্য জানায় তৃণমূলের প্রতিনিধি দল। পাশাপাশি ঘটনা তদন্তের দাবি জানিয়েছে তৃণমূল। খবর জিনিউজের।

তৃণমূলের প্রতিনিধি দলে ছিলেন ডেরেক ও’ব্রায়েন, নাদিমুল হক, মমতা ঠাকুর ও মহুয়া মৈত্র। স্বজনহারা পরিবারগুলোর সদস্যদের সঙ্গে সাক্ষাতকালে তৃণমূল বিধায়ক মহুয়া মৈত্র বলেন, মমতা দিদি আমাদের পাঠিয়েছেন। দিদি বলেছেন, গোটা বাংলা আপনাদের সঙ্গে আছেন।

উল্লেখ্য, আসামের তিনসুকিয়া জেলায় বৃহস্পতিবার রাতে পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের জন্য বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামকে (উলফা) সন্দেহ করা হচ্ছে। উলফা বাঙালিদের উপর হামলা চালাতে পারে, সাত দিন আগে এমন তথ্য আসাম সরকারকে জানিয়েছিল দিল্লি।

কলকাতায় শুক্রবার একাধিক কালী পূজার উদ্বোধনী অনুষ্ঠানে সার্বিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা। তিনি বলেন, গুজরাটে বিহারি খেদাও হচ্ছে, আসামে বাঙালি খেদাও চলছে। সারা দেশে অশুভ সঙ্কেত মনকে ভারাক্রান্ত করে রেখেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment